Tuesday , 20 August 2019
এই মাত্র পাওয়া
Home » রাজনীতি » বিনাপারিশ্রমে ৬৪ জেলায় ধান কাটবে ছাত্রলীগ

বিনাপারিশ্রমে ৬৪ জেলায় ধান কাটবে ছাত্রলীগ

অনলাইন ডেক্সঃ

লতি বোরো মৌসুমে সারাদেশে ধান বিক্রি করে উৎপাদন খরচ তুলতে পাচ্ছেন না কৃষকরা। শ্রমিক সংকটের পাশাপাশি মজুরিও বেশি এবং প্রতিকূল আবহাওয়ার কারণে দুঃচিন্তায় পড়েছেন কৃষকরা। তাদের দুঃখের চিত্র প্রতিদিন গণমাধ্যমে প্রকাশিত হচ্ছে। এবার শ্রমিক সংকট দূর করতে প্রান্তিক ও অসহায় কৃষকের পাশে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন বাংলাদেশ ছাত্রলীগ।

এ বিষয়ে বুধবার এক জরুরী ঘোষাণা দেন কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী। এতে ৬৪ জেলার ছাত্রলীগের সকল ইউনিটককে স্ব স্ব এলাকায় স্বেচ্ছাশ্রমে কৃষকদের ধান কাটা সহ সর্বাত্মক সহযোগিতা করার আহ্বান জানানো হয়।

প্রান্তিক ও অসহায় কৃষকের পাশে দাঁড়াতে ছাত্রলীগের সকল ইউনিটের প্রতি আহ্বান জানিয়ে বলা হয়, “বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের এক জরুরী সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে যে, সারাদেশ জুড়ে ধান কাটা শ্রমিকের মজুরী তুলনামূলকভাবে বেশি হওয়ায় এবং মজুর স্বল্পতার কারণে বেশ কিছু অঞ্চলে কৃষকরা পাকা ধান কাটতে হিমশিম খাচ্ছেন। এমতাবস্থায় বাংলার দুঃখী, অসহায় মানুষের আস্থার শেষ ঠিকানা, কৃষিবান্ধব নেত্রী, মমতাময়ী জননী, দেশরত্ন শেখ হাসিনার আদর্শিক ভ্যানগার্ড বাংলাদেশ ছাত্রলীগ বদ্ধপরিকর।”

সংগঠনটির নেতা-কর্মীদের নিজ নিজ এলাকার কৃষকদের ধান কাটা সহ সর্বাত্মক সহযোগিতা করতে আহ্বান জানিয়ে বলা হয়, “বাংলাদেশ ছাত্রলীগের অন্তর্গত সকল ইউনিটকে (বিশ্ববিদ্যালয়/ মহানগর/জেলা/উপজেলা/ থানা/ পৌর/ইউনিয়ন/ ওয়ার্ড) স্ব স্ব এলাকায় কৃষকদের প্রয়োজনীয়তার নিরিখে স্বেচ্ছাসেবক হিসেবে পাশে থেকে ধান কাটা সহ সর্বাত্মক সহযোগিতা করার জন্য উদাত্ত আহ্বান করা হলো।”

এছাড়া বিশেষ প্রয়োজনে যাদের সাথে যোগাযোগ করতে বলা হয়েছো—  কৃষি শিক্ষা বিষয়ক সম্পাদক এসএম মাসুদুর রহমান মিঠু ০১৬৭৪২৮১১৩৮, কৃষি শিক্ষা বিষয়ক উপ-সম্পাদক মিজানুর রহমান রুদ্র (০১৭১৬৮৫৬৫৩০), মিয়া মোহাম্মদ রুবেল (০১৭১৫০৪৪১০৩), রবিউল ইসলাম হাসিব (০১৫২০১০২১০০)

পড়ুন: মাঠে নেমে ধান কাটলেন রাব্বানী (ভিডিও)

বিজ্ঞপ্তি

 

 

Leave a Reply