Friday , 20 September 2019
এই মাত্র পাওয়া
Home » অর্থনীতি » গাইবান্ধায় ধানের ন্যায্য মূল্যের দাবীতে কৃষকদের সড়ক অবরোধ

গাইবান্ধায় ধানের ন্যায্য মূল্যের দাবীতে কৃষকদের সড়ক অবরোধ

এইচ.আর.হিরু.গাইবান্ধাঃ
ধানের ন্যায্য মূল্য এবং হাটে হাটে ক্রয় কেন্দ্র খুলে সরাসরি কৃষকদের কাছ থেকে ধান কেনার দাবীতে গাইবান্ধা-ধর্মপুর উপ-মহাসড়কের দারিয়াপুরে ধানের বস্তা ফেলে সড়ক অবরোধ করেন কৃষকরা।

গতকাল সকালে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) সদর উপজেলা ও দারিয়াপুর অঞ্চল কমিটি এ অবরোধ কর্মসূচির আয়োজন করে।

অবরোধ কর্মসূচি চলাকালে বক্তব্য রাখেন. বাংলাদেশের কমিউনিস্ট পার্টি. গাইবান্ধা জেলা শাখার সভাপতি ও কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য মিহির ঘোষ, জেলা কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মুকুল.জেলা পার্টির সহ-সভাপতি মুরাদ জামান রব্বানি, জেলা ক্ষেত মজুর সমিতির সদস্য সুজন প্রসাদ, সদর উপজেলা কমিউনিস্ট পার্টির সভাপতি সাদেকুল মাস্টার, মাহমুদুল গণি রিজন, কৃষক সন্তোষ বর্মন, কৃষক জাহাঙ্গীর মন্ডল দারিয়াপুর অঞ্চল পার্টির সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম প্রমুখ।

বক্তারা বলেন, কৃষক মাথার ঘাম পায়ে ফেলে যে ধান উৎপাদন করে সেই ধান বিক্রী করে উৎপাদন খরচও ওঠে না। ১মণ ধানের দামে ১কেজি গরুর মাংসও পাওয়া যায় না। সরকারের বেঁধে দেয়া দামে কৃষক সরকারি গুদামে ধান দিতে পারে না। শাসক দলের নেতাদের কাছে ধানের স্লিপ দেয়া হয়। তারা অবিলম্বে ইউনিয়ন পর্যায়ে হাটে হাটে ক্রয় কেন্দ্র খুলে সরাসরি কৃষকের নিকট থেকে ধান ক্রয় করার জন্য কর্তৃপক্ষের প্রতি দাবী জানান।

Leave a Reply