Friday , 20 September 2019
এই মাত্র পাওয়া
Home » অপরাধ » আজিজাকে হত্যাকারীদের শাস্তি চায় স্থায়ী কমিটি

আজিজাকে হত্যাকারীদের শাস্তি চায় স্থায়ী কমিটি

 

নিজস্ব প্রতিবেদক :

আগুনে পুড়িয়ে আজিজার হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার সিদ্ধান্ত নিয়েছে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি।
রোববার জাতীয় সংসদের মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ৩৯তম বৈঠকে এ সিদ্ধান্ত হয়। সংসদ সচিবালয় থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
কমিটির সভাপতি রেবেকা মমিনের সভাপতিত্বে বৈঠকে কমিটির  সদস্য মো. মোজাম্মেল হোসেন, ফজিলাতুন নেসা এবং মনোয়ারা বেগম অংশগ্রহণ করেন। বৈঠকে নরসিংদীর শিবপুর উপজেলার খৈনকুটার আজিজা আক্তারকে আগুনে পুড়িয়ে নির্মম হত্যায় জড়িত অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার সিদ্ধান্ত গৃহীত হয়।এ সময় প্রত্যেক কলেজের শিক্ষার্থীদের সচেতনতা বৃদ্ধি করার জন্য ‘বাল্যবিবাহ’ নিয়ে সপ্তাহে অন্তত এক ঘণ্টার একটি সেশন নেওয়ার বিষয়ে শিক্ষা মন্ত্রণালয়, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার তাগিদ দেওয়া হয়।
কমিটি ঢাকার ধানমন্ডিতে ‘জয়িতা টাওয়ার’ নির্মাণ প্রকল্প, জয়িতা ফাউন্ডেশনের জনসম্পদ ব্যবস্থাপনা নীতিমালা দ্রুত বাস্তবায়ন, আত্মকর্মসংস্থানের জন্য মেয়েদের প্রশিক্ষণ অব্যাহত রাখা ও ‘ডিএনএ আইন-২০১৪’ ও ‘বাল্যবিবাহ নিরোধ আইন-২০১৭’ এর বিধিমালা চূড়ান্ত করার সিদ্ধান্ত গৃহীত হয়।
এক প্রতিবেশী তার বিরুদ্ধে মোবাইল ফোন চুরির অভিযোগ এনে গত শুক্রবার রাতে গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেন! আগুনে ৯৬ শতাংশ পুড়ে গিয়েছিল আজিজার শরীর। শনিবার নরসিংদীর শিবপুর থানার খৈনকুর গ্রামের ১৫ বছরের কিশোরী আজিজা ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে মারা যায়।

Leave a Reply