Saturday , 7 December 2019
এই মাত্র পাওয়া
Home » রংপুর » সুন্দরগঞ্জে জনপ্রিয়তায় এগিয়ে রেজা

সুন্দরগঞ্জে জনপ্রিয়তায় এগিয়ে রেজা

সুন্দরগঞ্জ (গাইবান্ধা) সংবাদদাতা:

গাইবান্ধার সুন্দরগ‌ঞ্জে বইছে নির্বাচনী হাওয়া। এর ম‌ধ্যে মাঠ-ঘাট চ‌ষে বেড়া‌চ্ছেন প্রার্থীরা। প্র‌তি‌নিয়তই ভোটার‌দের দরজায় কড়া নাড়‌ছেন অনে‌কেই।
এদিকে প্রচার ও প্রচারনায় এগিয়ে র‌য়ে‌ছেন উপ‌জেলা আওয়ামী যুবলী‌গের সা‌বেক সাঃ সম্পাদক ও আওয়ামী লী‌গের অন্যতম যুগ্ম আহবায়ক রেজাউল আলম রেজা । তি‌নি ভোটার‌দের মন জয় কর‌তে প্র‌তি‌নিয়ত বি‌ভিন্ন পাড়া-মহল্লায় গণসংযোগে ব্যস্ত সময় পার করছেন।
উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, আগামী ১৮ জুন অনুষ্ঠিত হতে যাচ্ছে এ উপজেলা পরিষদ নির্বাচন। নির্বাচনের দিন যত ঘনিয়ে আসছে ততই ব্যস্ততা বাড়ছে প্রার্থীদের। ভোটারদের মন জয় করতে প্রার্থীরা আওড়াচ্ছেন নানান আশার বানী।
অন্য‌দি‌কে চেয়ারম্যান প্রার্থী হিসা‌বে রেজাউল আলম রেজা বেশ জন‌প্রিয় হ‌য়ে উঠেমছেন ভোটারদের কা‌ছে। বি‌ভিন্ন সামা‌জিক ও সাংস্কৃ‌তিক অনুষ্ঠা‌নে নিয়‌মিত উপ‌স্থিত থে‌কে নি‌জের প্রার্থীতা জানান দি‌চ্ছেন উপ‌জেলার মানুষ‌কে। শিশু বিবাহ, মাদক, জঙ্গী ও সন্ত্রাস বি‌রোধী সামা‌জিক স‌চেতনতা সৃ‌ষ্টির ল‌ক্ষ্যে প্র‌তিষ্ঠা ক‌রে‌ছেন “ভালবা‌সি সুন্দরগঞ্জ” না‌মের সামা‌জিক সংগঠন।
প্র‌তি‌টি সামা‌জিক উৎসব, জাতীয় ও আন্তর্জাতিক দিব‌সে নানান কর্মসূচী পালন ক‌রে, সৃ‌ষ্টি করে‌ছেন জন স‌চেতনতা। ফ‌লে জন‌প্রিয় নেতা হিসা‌বে অর্জন ক‌রে‌ছেন ব্যাপক সফলতা।
মঙ্গলবার সকা‌লে আসন্ন উপ‌জেলা প‌রিষদ নির্বাচ‌ন নি‌য়ে আলাপ চা‌রিতায় রেজা জানায় সে ছাত্র জীবন থে‌কেই আওয়ামী আদর্শের সৈ‌নিক। প্রথ‌মে ছাত্রলীগ প‌রে যুবলী‌গের সাঃসম্পাদক হ‌য়ে এখন উপবজেলা আওয়ামী লী‌গের অন্যতম যুগ্ম আহবায়ক হিসা‌বে দক্ষতা ও সততার সা‌থে দা‌য়িত্ব পালন কর‌ছেন।
আওয়ামী লী‌গের হ‌য়ে চেয়ারম্যান প‌দে নির্বাচন করার জন্য ইতি্ম‌ধ্যে সংগ্রহ ক‌রে‌ছেন দলীয় ম‌নোনয়ন। রেজা ব‌লেন দীর্ঘ রাজ‌নৈ‌তিক জীব‌নে কখ‌নো বঙ্গবন্ধুর আদর্শ থে‌কে বিচ্যুত হন‌নি। বিগত বিএন‌পি-জামাত জোট সরকা‌রের শাসনামব‌লে হ‌য়ে‌ছি ব্যাপক হয়রানী ও নির্যাত‌নের স্বীকার।
রেজা মাননীয় প্রধান মন্ত্রী ও জন‌নেত্রী শেখ হা‌সিনার নি‌র্দেশ মোতা‌বেক একজন স‌ক্রিয় আওয়ামী কর্মী হিসা‌বে অর্জন ক‌রে‌ছেন, উপ‌জেলার সাধারন মানু‌ষের অাস্থা ও ভালবাসা।
রেজা মনে করেন, সামগ্রিক বিবেচনায় জননেত্রী তার উপর অাস্থা রাখবেন। সে আরো দৃঢ়তার সাথে বলেন, নৌকা প্রতীক নিয়ে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়ে নিজেকে জনগনের সেবক হিসাবে প্র‌তিষ্ঠা কর‌তে চাই।
তি‌নি নৌকা তথা আওয়ামী লীগ ম‌নো‌নিত প্রার্থী হিসা‌বে নির্বাচিত হ‌য় তিস্তা ও ঘাগট নদীর ভাঙ্গন রোধ ও বন্যা মোকাবেলায় যথাযথ ব্যবস্থা গ্রহন। অবহেলিত উপজেলাকে মডেল উপজেলায় পরিনত করা।
গরীব ও মেধাবী শিক্ষার্থীদের জন্য শিক্ষাবৃত্তি চালুসহ উপজেলার প্রতিটি গ্রামকে ডিজিটালাইজড করার কথা ব‌লেন। পরিশেষে তিনি দলমত নির্বিশেষে সকলের দোয়া ও সহযোগীতা কামনা করেন।
আসন্ন নির্বাচনের সম্ভাব্য ফলাফল ও নৌকার মনোনয়ন কে পা‌চ্ছেন জান‌তে চাইলে উপ‌জেলা আওয়ামী যুবলী‌গের ভারপ্রাপ্ত সভাপ‌তি মিজানুর রহমান লিটু ব‌লেন, সুন্দরগঞ্জ জামাত অধ্যু‌ষিত এলাকা। য‌দিও নিবন্ধন বা‌তি‌লের কার‌নে জামাত নির্বাচ‌নে অংশ গ্রহন কর‌তে পার‌ছে না।
কিন্তু এখা‌নে যেকোন নির্বাচ‌নে জামা‌তের ভোট জয় পরাজ‌য়ে ভূ‌মিকা রা‌খে। ত‌বে পূ‌র্বের তুলনায় আ’লীগ এখন অনেনক সংগ‌ঠিত এখা‌নে। তি‌নি আরো ব‌লেন, রেজাসহ মোট বা‌রো জন নৌকা প্রতীক পাবার আশায় দলীয় ম‌নোনয়ন সংগ্রহ ক‌রে‌ছেন! কেন্দ্রীয় ম‌নোনয়ন বোর্ড ও জন‌নেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হা‌সিনা যাকে চুড়ান্ত দলীয় ম‌নোনয়ন দি‌বেন? আমরা সবাই মি‌লে তা‌কে জয়ী করব ইনসাল্লাহ্।
উপ‌জেলার আওয়ামী লীগ, আ’লীগ যুবলীগ, ছাত্রলীগসহ আওয়ামী প‌ন্থি মানুষ ম‌নে ক‌রেন। গত জাতীয় সংসদ নির্বাচ‌নে আ’লীগ এ আসনটি মহাজোটের কার‌নে জাপা‌কে ছাড় দি‌লে, এখা‌নে জাপার প্রার্থী সাংসদ নির্বা‌চিত হ‌ন। তারা ম‌নে ক‌রেন উপ‌জেলার সা‌র্বিক উন্নয়নের ভারসাম্য বজায় রাখ‌তে উপ‌জেলা চেয়ারম্যান আ’লীগ ম‌নো‌নিত প্রার্থী‌কেই কর‌তে হ‌বে।

Leave a Reply