Friday , 19 July 2019
এই মাত্র পাওয়া
Home » বিনোদন » নতুন বছরে প্রথম পর্বে ‘পরিবর্তন’

নতুন বছরে প্রথম পর্বে ‘পরিবর্তন’

বিনোদন ডেস্ক : 

জনপ্রিয় বিনোদনমূলক ম্যাগাজিন অনুষ্ঠান পরিবর্তন। আজ রবিবার রাত ১০টার ইংরেজি সংবাদের পর বাংলাদেশ টেলিভিশনে প্রচারিত হবে অনুষ্ঠানটির ৩১তম পর্ব। নতুন বছরের প্রথম এ পর্বটি ১৭টি পরিবেশনা নিয়ে সাজানো হয়েছে। সাহরিয়ার মোহাম্মদ হাসানের প্রযোজনায় পরিবর্তনের পরিকল্পনা, গ্রন্থনা, উপস্থাপনা ও নির্দেশনা দিয়েছেন আনজাম মাসুদ।
জানা যায়, পরিবর্তনের এবারের পর্বের জন্য তৈরি করা হয়েছে ৪টি নতুন গান। দীর্ঘ বিরতির পর পরিবর্তনের মাধ্যমে গানে ফিরছেন সংগীতশিল্পী আরেফিন রুমি। গানটির কথা লিখেছেন গীতিকবি জাহিদ আকবর। সুর ও সংগীত পরিচালনাও করেছেন রুমি। সুজন আরিফের সুর ও সংগীত পরিচালনায় আরো একটি গান গাইবেন এ প্রজন্মের সংগীতশিল্পী সিঁথি সাহা।
বাউল সম্রাট শাহ্ আব্দুল করিমের লেখা ও সুরারোপিত ‘বন্দে মায়া লাগাইছে পিরিতি শিখাইছে’ গানটির কথা ও সুর অবিকৃত রেখে সংগীত পরিচালনা করেছেন জাহিদ বাসার পংঙ্কজ। গানটি গাইবেন এ প্রজম্মের জনপ্রিয় কণ্ঠশিল্পী বেলী আফরোজ। হাছন রাজার বহুল শ্রোতাপ্রিয় একটি ‘সোনা বন্দে আমারে দেওয়ানা বানাইলো’ গানটি গাইবেন দুই প্রজম্মের দুই কণ্ঠশিল্পী রেশাদ মাহমুদ ও লুবনা লিমি। গানটির সংগীতায়োজন করেছেন জাহিদ বাসার পংঙ্কজ। বর্তমান সময়ের জনপ্রিয় তিনটি গানের অংশবিশেষের সঙ্গে নৃত্য পরিবেশন করবেন ফারুক ও মিম।
মিলনায়তনের মধ্য থেকে লটারির মাধ্যমে নির্বাচিত তিনজন দর্শক নিয়ে রয়েছে দর্শক প্রতিযোগিতা পর্ব। বাংলাদেশের মানচিত্রে কোন জায়গায় কোন জেলা অবস্থিত তা সঠিকভাবে লেখাই এবারের  প্রতিযোগিতার বিষয়। হজমআলী, মামা-ভাগ্নে, মদন-ভোলা, পরিবর্তন পাঠশালা, মুদ্রাদোষ-খাঁচকাটাখাঁচকাটা, উল্টো চলা, হিট করছে, মমিন-হাতেম, দুই মহিলা, তিন ব্যক্তি, মানিক-রতন প্রভৃতি নিয়মিত পর্বে রয়েছে সমাজের সমসাময়িক ঘটনাবলী, নানা অসংগতি ও ত্রুটিবিচ্যুতি নিয়ে রচিত ব্যাঙ্গাত্মক ও হাস্যরসাত্মক বিভিন্ন নাট্যাংশ। ইংরেজি নববর্ষের প্রথম  মাস জানুয়ারি। তাই বিভিন্ন সেগমেন্টে থার্টি ফাস্ট নাইট ও দেশাত্মবোধ জায়গা পেয়েছে। এছাড়া অর্থনীতিতে কৃষকের অবদান, ফেইসবুকের অপব্যবহার,  পরনিন্দা পরচর্চা, নতুন বই, নতুন শিক্ষা প্রতিষ্ঠান, ভর্তিযুদ্ধ, ভেজাল, ঘুষ দুর্নীতি ও  বিদেশি অপসংস্কৃতি চর্চা প্রাধান্য পেয়েছে।
নাট্যংশগুলোতে অভিনয় করবেন-দিলু খান, মামুনুল হক টুটুল, আফরোজা হাসান, আশরাফ কবির, মাসুদ রানা মিঠু, তমাল মাহবুব, শাহীন খান, বি এম আজাদ, মনা সিদ্দিক হৃদয়, উত্তম, ফারুক মল্লিক, কাজী উজ্জ্বল, সৈয়দ আল মামুন, নূর এ আলম নয়ন, জাহাঙ্গীর, শিউলী শিলা, শ্যামলী, ফাহমিদা শারমীন, টুটুল চৌধুরী, বিনয় ভদ্র, ফিরোজ হোসাইন, শ্যামল, বুলবুল ভূইয়া, আনোয়ার, আল আমিন, সুমন, ছোট লিটন, রুহুল আমিন, মঞ্চ মনির, মেঘা, শিল্প প্রমুখ নিয়মিত শিল্পীবৃন্দ।

Leave a Reply