Tuesday , 20 August 2019
এই মাত্র পাওয়া
Home » 2019 » July

Monthly Archives: July 2019

গাইবান্ধায় থানা পুলিশের হস্তক্ষেপে বন্দহল বাল্য বিয়ে

এইচ.আর.হিরু.গাইবান্ধাঃ গাইবান্ধা গোবিন্দগঞ্জ থানা অফিসার ইনচার্জ এর নেতৃত্বে পুলিশের বিশেষ অভিযানে বন্ধ হলো বাল্য বিবাহ। জনা গেছে গাইবান্ধার গোবিন্দগঞ্জে রাতের আঁধারে বাল্য বরযাত্রাকালে বরসহ অভিভাবক আটক করে গোবিন্দগঞ্জ থানা পুলিশ। জানা যায়,গত ৩০ জুলাই মঙ্গলবার দিনগত রাত আনুমানিক ১২ ঘটিকায় সময়, গাইবান্ধার গোবিন্দগঞ্জ পৌরসভার কালিকাডোবা এলাকার রফিক (১৮) নামে এক এক বাল্য কিশোর তার দাদা,বোন ও আত্মাীয়স্বজনসহ বিয়ের উদ্দেশ্যে বর ... Read More »

গাইবান্ধায় বন্যায় ক্ষতি গ্রস্থ রেল লাইন মেরামত কাজ ঈদের আগে সম্ভব হবে কি?

এইচ.আর.হিরু.গাইবান্ধাঃ বন্যায় মারাত্মক ভাবে ক্ষতি সাধিত রেল লাইন মেরামতে ধিরগতি। ট্রেন যাত্রিদের দুর্ভোগ চরমে পৌছিলেও নেই কর্তা বাবুদে কোন মাথাব্যাথ। উলেলেখ্য,লালমনি-সান্তাহার রুটে গাইবান্ধাজেলার ত্রিমোহিনী থেকে বোনারপাড়া রেলওয়ে স্টেশন পর্যন্ত ১ হাজার ফুট রেল লাইন মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হওয়ায় সান্তাহার -লালমনিরহাট ও রংপুর. পঞ্চগড়.কাউনিয়া.পীরগছা.নলডাঙ্গা.গাইবান্ধা.বোনারপাড়া.সোনাতলা বগুড়া দিনাজপুর. পার্বতীপুর সহ রাজধানী ঢাকার সাথে সরাসরি ট্রেন চলাচল একটানা ১৫ দিনেরর অধিক বন্ধ রয়েছে। রেল লাইন ... Read More »

গাইবান্ধায় কোরবানির পশু নিয়ে বিপাকে খামারিরা

এইচ.আর.হিরু.গাইবান্ধাঃ স্মরণকালের ভয়াবহ বন্যায় কোরবানির পশু নিয়ে বিপাকে পড়েছেন গাইবান্ধার সুন্দরগঞ্জ . সাঘাটা.ফুলছড়ী.পলাশবাড়ী ও গোবিন্দগঞ্জ উপজেলার খামারি ও কৃষকরা। যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে পড়ায় তারা কোরবানির পশু বিক্রির জন্য জেলার বাহিরে নিয়ে যেতে পারছেন না। এমনকি বাহির থেকে ব্যবসায়ীরা গরু কিনতে আসতেও পারছেন না। অন্যদিকে দীর্ঘদিন হতে লালন পালন করা কোরবানির পশু গরু ও ছাগল আর ঘরে রাখা সম্ভব হচ্ছে ... Read More »

গাইবান্ধায় কলার ছড়িকে কেন্দ্র করে লাঠির আঘাতে নিহত ১

এইচ.আর.হিরু.গাইবান্ধাঃ গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার পল্লীতে একটি কলার ছড়ি কেটে নেয়াকে কেন্দ্র করে প্রতিপক্ষের লাঠির আঘাতে গুরুতর আহত চিকিৎসাধীন অবস্হায় খাজা মিয়া (৫৫) রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যুর কোলে ঢলে পড়েছে। পলাশবাড়ী উপজেলার বরিশাল ইউনিয়নের ভবানীপুর গ্রামের মৃত ইউছুব মিয়ার ছেলে খাজা মিয়ার একটি গাছের কলার ছড়ি পাশ্ববর্তি বাড়ীর তাজু মিয়া গত শনিবার ২৭ জুলাই কেটে নেয়। এরই জের ধরে পরদিন ... Read More »

সুন্দরগঞ্জ উপজেলা শিক্ষা অফিসারের স্বেচ্ছাচারিতা অনিয়ম ও দূূর্নীতির অভিযোগ

এইচ আর হিরু, গাইবান্ধাঃ গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলা শিক্ষা অফিসারের সেচ্ছাচারিতা, অনিয়ম ও দূর্নীতির অভিযোগ। অভিযোগ সুত্রে জানা গেছে, ১”শত ৯০ জন প্রধান শিক্ষকগণের স্বাক্ষরিত প্রাথমিক শিক্ষা অফিসার এ.কে.এম হারুন উর রশিদ এর বিরুদ্ধে মহাপরিচালক , প্রাথমিক শিক্ষা অধিদপ্তরসহ বিভিন্ন দপ্তরে ১৫ জুলাই অভিযোগ দায়ের করেন। দায়েরকৃত অভিযোগে উল্লেখ করা হয়েছে- শিক্ষা অফিসার যোগদানের পর থেকেই সেচ্ছাচারিতা, অনিয়ম ও আর্থিক দূর্নীতিসহ ... Read More »

সিধাই চরে ১৭৫ পরিবারকে ত্রাণ দিল স্থানীয় যুব সংগঠন

  এইচ আর হিরু, গাইবান্ধাঃ গাইবান্ধা সদর উপজেলার ১৩ নং মোল্লারচর ইউনিয়নের ৭ থেকে ৮ টি চর রয়েছে যেগুলোর সাথে শহরের কোন সংযোগ নেই। ব্রহ্মপুত্র নদের মাঝখানে হওয়ার এবার বন্যায় এই ইউনিয়নের সব চর প্লাবিত হয়। এগুলোর মধ্যে একটি চর হল সিধাই। এ চরের সব মানুষ প্রায় ১৫ দিন ধরে পানিবন্দী হয়ে মানবেতর জীবনযাপন করছে, পানিতে ভাসিয়ে নিয়ে গেছে অনেকের ... Read More »

গাইবান্ধায় প্রেমে ব্যর্থ শিক্ষার্থীর আত্মহত্যা

এইচ. আর .হিরু.গাইবান্ধাঃ গাইবান্ধায় প্রেমে ব্যার্থ হয়ে এক স্কুল ছাত্রী অাত্ম হত্যা করেছে বলে জানা গেছে। খোঁজ নিয়ে জানা যায় মঙ্গলবার ১৬ জুলাই সন্ধ্যার কিছু অাগে গাইবান্ধার সাদুল্লাপুরের প্রস্তাবীত নলডাঙ্গা উপজেলার দশলিয়া গ্রামের বাবুর মেয়ে ও নলডাঙ্গা অাদর্শ উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী বৈশাখী অাক্তার (১৪) পরিবারের সকলের অগচরে এই অাত্মহত্যার ঘটনা ঘটায়। এলাকা বাসিরা জানান বৈশাখী প্রতি বেশি এক ... Read More »

গাইবান্ধার অহ্কার শ্রেষ্ঠ শিক্ষক নুরুল আলম

এইচ.আর.হিরু.গাইবান্ধাঃ বাংলাদেশে প্রথম কোনো সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষককে অবসর গ্রহণের পর রাষ্ট্রপতির আদেশে ৩ বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ দেয়া হয়েছিল। আর এই বিরল কৃতিত্বের অধিকার যে ব্যাক্তি অর্জন করেছিলেন তিনি গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার শিবরাম আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক নূরুল আলম। মো. নূরুল আলম ১৯৫১ সালে সুন্দরগঞ্জ উপজেলায় জন্মগ্রহণ করেন। ১৯৭৩ সালে এইচএসসি পাস করার পরই তিনি ... Read More »

সুন্দরগঞ্জে একজনের মৃত্যু, বন্যা পরিস্থিতি অবনতি 

এইচ আর হিরু, গাইবান্ধাঃ  গাইবান্ধার সুন্দরগঞ্জে বন্যা পরিস্থিতির মারাত্মক অবনতি দেখা দিয়েছে। পানি বৃদ্ধি পাওয়ায় বর্তমানে ২০ হাজার পরিবার পানিবন্দি হয়েছেন। বন্যার পানিতে ডুবে আনারুল ইসলাম(৩২) নামে এক যুবকের মৃত্যু। পানি সম্পদ মন্ত্রণালয়ের সচিব কবির বিন আনোয়ারের বন্যা কবলিত এলাকা পরিদর্শন ও ত্রাণ বিতরণ। নিহত আনারুল ইসলাম উপজেলার হরিপুর ইউনিয়নের গেন্দুরাম গ্রামের দুলা মিয়ার ছেলে। একটানা ১০ দিন থেকে লাগাতার ... Read More »

গাইবান্ধায় ঘাঘট শহর রক্ষা বাঁধ ও সোনাইল বাঁধে ধ্বস, নতুন নতুন এলাকা প্লাবিত

এইচ  আর হিরু, গাইবান্ধাঃ গাইবান্ধায় ব্রহ্মপুত্র, যমুনা ও ঘাঘট নদীর পানি অব্যাহতভাবে বৃদ্ধি পেয়েছে। ফলে জেলার সার্বিক বন্যা পরিস্থিতির আরও অবনতি হয়েছে। গাইবান্ধা পানি উন্নয়ন বোর্ড জানিয়েছে, আজ ১৫ জুলাই সোমবার সকালে সদর উপজেলার খোলাহাটি ইউনিয়নের ফকিরপাড়া এলাকায় ঘাঘট রক্ষা বাঁধের ১শ’ ৫০ ফুট এবং গোদারহাট এলাকায় সোনাইল বাঁধের প্রায় ১শ’ ফুট ধ্বসে গেছে। ফলে ওই দু’টি বাঁধের এলাকায় অন্তত ... Read More »