Friday , 20 September 2019
এই মাত্র পাওয়া
Home » 2019 » June

Monthly Archives: June 2019

গাইবান্ধায় জুতার কারখানায় ভয়াবহ অগ্নিকান্ডে ক্ষতিসাধিত ৭ লক্ষাধিক টাকা

এইচ.আর.হিরু.গাইবান্ধাঃ গাইবান্ধার পলাশবাড়ী উপজেলায় শনিবার ২৯ জুন এক ভয়াবহ অগ্নিকান্ডে প্রায় ৭ লক্ষাধিক টাকার ক্ষতি সাধিত হয়েছে। উপজেলা সদরে মহাসড়কের পশ্চিম পার্শ্বে সৈয়দ প্লাজা নামক একটি ভবনে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। সৈয়দ প্লাজার পশ্চিম পাশে জুতার কারখানায় এ আগুনের সূত্রপাত হয় বলে স্হানীয় সুত্রে জানা যায়। ঘটনার পর পরেই খবর পেয়ে গাইবান্ধা সদর ও গোবিন্দগঞ্জ ফায়ার সার্ভিসের দুটি টিম ঘটনাস্থলে উপস্থিত ... Read More »

গাইবান্ধায় বজ্রপাতে এক কৃষকের মৃত্যু

এইচ.আর.হিরু.গাইবান্ধাঃ গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ উপজেলায় বজ্রপাতে রজ্জব আলী (৩৫) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে সংঘটিত হয়েছে। শুক্রবার ২৮ জুন পর্ন্ত বিকেলে পলু পাড়া নামক স্হানে এই ঘটনা ঘটে। রজ্জব আলী গোবিন্দগঞ্জ উপজেলার বালুপাড়া গ্রামের মৃত আলোক উদ্দিনের ছেলেবলে জানা গেছে। খোঁজ নিয়ে জানা গেছে, উপজেলার কাটাবাড়ী ইউনিয়নের পলু পাড়া চড়ের মাঠে কৃষি কাজ করার সময় বজ্রপাতে রজ্জব আলীর মৃত্যু হয়। ... Read More »

গাইবান্ধায় পরীক্ষার ফি বাকি থাকায় ২৫ শিক্ষার্থীর পরীক্ষা স্থগিত

এইচ.আর.হিরু. গাইবান্ধাঃ পরীক্ষার ফি বাকি থাকায় গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলার ভাতগ্রাম উচ্চ বিদ্যালয় অ্যান্ড কলেজ কর্তৃপক্ষ ২৫ জন এইচএসসি ১ম বর্ষের পরীক্ষার্থীদের পরীক্ষা স্থগিত করেছেন। ওই শিক্ষার্থীদের পরীক্ষার ফি বাবদ ১০০ টাকা বাকি থাকায় তাদেরকে এইচএসসি প্রথম বর্ষের ইয়ার চেঞ্জ পরীক্ষায় চারটি বিষয় পরীক্ষা দেয়ার পর পরবর্তী পরীক্ষাগুলোতে অংশ গ্রহন করতে দেয়া হয়নি। এতে দরিদ্র ছাত্র-ছাত্রীদের শিক্ষা জীবনে চরম হতাশা নেমে ... Read More »

দেশের মানুষ কষ্ট পেলে আমার বাবার আত্মা কষ্ট পাবে: প্রধানমন্ত্রী

অনলাইন ডেক্সঃ আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বারবার আঘাত আসা সত্ত্বেও আওয়ামী লীগ কখনও ভেঙে পড়েনি। আঘাতটা যে শুধু পাকিস্তান আমলে হয়েছে তা নয়, ৭৫’এ জাতির পিতাকে হত্যার পর থেকে এখন পর্যন্ত দলটিকে নিয়ে বারবার ষড়যন্ত্র হয়েছে। আওয়ামী লীগকে হীরা টুকরার সঙ্গে তুলনা করে তিনি বলেন, হীরা যত কাটা হয়, তত বেশি উজ্জ্বল হয়। প্রতিষ্ঠার পর থেকেই ... Read More »

তিস্তার ভাঙনের ভয়াবহ রুপ দিশাহারা চরবাসি

এইচ আর হিরু, গাইবান্ধাঃ উজান থেকে নেমে আসা ঢলে গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার বিভিন্ন ইউনিয়নে তিস্তার ভয়াবহ ভাঙনে দিশাহারা হয়ে পড়েছে চরবাসি। রাতের ঘুম হারাম করে ঘরবাড়ি ও গাছপালা সরিয়ে নিচ্ছে ভাঙনের মুখে হাজারও পরিবার। গত দু’দিনের ঘন্টার ব্যাবধানে বিশেষ করে উপজেলার হরিপুর ও কাপাসিয়া ইউনিয়নে হাজারও একর ফসলি জমি ও হাজারও বসতবাড়ি নদীগর্ভে বিলিন হয়ে গেছে। দুই ইউনিয়নের বিভিন্ন গ্রামের ... Read More »

গাইবান্ধায় বিউটি পার্লারের অন্তরালে অসামাজিক কর্মকান্ড আটক ২

এইচ.আর.হিরু.গাইবান্ধাঃ গাইবান্ধায় বিউটি পার্লারের অন্তরালে অসামাজিক কর্মকান্ডের সময় সুন্দরী ২ ললনা আটক করেছে পুলিশ। গতকাল ২০ জুন রাত ১১ টার দিকে গাইবান্ধা পৌর শহরের থানা পাড়ায় বঁধুয়া বিউটি পার্লারে এ ঘটনা ঘটে। আটকৃত ললনারা হলেন, সদরের ব্রীজ রোডের মিস্ত্রী পাড়ার কাশেমের ছেলে পলাশ (২৮) ও পার্লার মালিক সাথী আক্তার (২০) তিনি নিজেই এই ব্যাবসা করেন। পলাশের স্ত্রীর দীর্ঘ দিনের সন্দেহের ... Read More »

গাইবান্ধায় সড়ক দুর্ঘটনা আহত ১০

এইচ.আর.হিরু.গাইবান্ধাঃ ঢাকা-রংপুর মহাসড়কে গাইবান্ধার পলাশবাড়ীর জুনদহ নামক স্থানে বাস- ট্রাকের সংঘর্ষে অন্ততঃ ১০ জন আহত হয়েছে। স্থানীয় লোকজন ও পলাশবাড়ী থানা পুলিশ আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করছে। বুধবার ১৯ জুন রাত প্রায় ১২ টায় গাইবান্ধা থেকে ছেড়ে আসা ঢাকাগামী যাত্রীবাহী এস আর (ঢাকা মেট্রো-ব-১৪-৫০৫৪) পরিবহনের সাথে রংপুর অভিমুখী ট্রাক (ঢাকা মেট্রো -ট- ১৬-৭১৫৬) সংঘর্ষে ১০ জন যাত্রী আহত হয়। ... Read More »

গাইবান্ধায় গাছ খেকো বাহিনীর পেটে কয়েক কোটি টাকা।।কর্তন হয়েছে দুই লক্ষাধিক গাছ

এইচ.আর.হিরু.গাইবান্ধাঃ গাইবান্ধা জেলার সাদুল্লাপুর উপজেলার ইদিলপুর ইউনিয়নের চেয়ারম্যানের বিরুদ্ধে গত প্রায়এক বছরে ৪০ কিলোমিটার কাঁচা রাস্তায় লাগানো প্রায় ২০ কোটি টাকা মূল্যের দু’লক্ষাধীক গাছ কখনো টেন্ডার. কখনো টেন্ডার ছাড়াই এবং কখনো গোপনে দলীয় কর্মী সমর্থকদের যোগসাজশে প্রকাশ্যে দিনে ও রাতে কেটে বিক্রির অভিযোগ উঠেছে। সরকারী নিয়ম অনুযায়ী গাছ বিক্রির সময় না হলেও জালিয়াতি করে পূর্বে লাগানো গাছের কাগজ দেখিযে যোগসাজশী করে ... Read More »

উপজেলা পরিষদ নির্বাচন সুন্দরগঞ্জে আওয়ামী লীগ প্রার্থী জয়ী

এইচ.আর.হিরু.গাইবান্ধাঃ গাইবান্ধা সুন্দরগঞ্জে কিছু বিচ্ছিন্ন ঘটনা ছাড়াই সুষ্ঠভাবে অনুষ্ঠিত হয়েছে উপজেলা পরিষদ নির্বাচন। এতে আওয়ামী লীগের নৌকা প্রতীক চেয়ারম্যান প্রার্থী আশরাফুল আলম লেবু ২৭৪৪৫ ভোট পেয়ে বে-সরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার- নিকটতম স্বতন্ত্র প্রার্থী ঘোড়া প্রতীকে খয়বর হোসেন সরকার পেয়েছেন ১৯৩৬৩ ভোট। ভাইস চেয়ারম্যান পদে সফিউল ইসলাম চশমা মার্কা ২৯৯০৫ ভোট, নিকটতম প্রার্থী আাসাদুজ্জামন মনি লাঙ্গল প্রতীক ১৪১৪৬ ভোট, মহিলা ভাইস ... Read More »

গাইবান্ধা ডিবি কর্তৃক ১০০৭ পিচ ইয়াবাসহ রানী বিজলী গ্রেফতার

এইচ.আর.হিরু.গাইবান্ধাঃ গাইবান্ধা জেলাকে মাদক মুক্ত করার লক্ষ্যে জলার সুযোগ্য পুলিশ সুপার প্রকৌশলী জনাব আবদুল মান্নান মিয়া বিপিএম এর নির্দেশে জেলা গোয়েন্দা শাখা (ডিবি)’র একটি টিম গোপন সংবাদ এর ভিত্তিতে গাইবান্ধা পৌরসভার কাঠপট্টি এলাকা হতে সোলায়মান আলীর স্ত্রী চিহ্নিত মাদক ব্যবসায়ী বিজলী আক্তার (৩০) কে ১০০৭ পিচ ইয়াবাসহ গ্রেপ্তার করেছে। তাকে ব্যাপক জিজ্ঞাসাবাদ শেষে তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে সদর থানায় ... Read More »