Friday , 20 September 2019
এই মাত্র পাওয়া
Home » খুলনা

খুলনা

স্ত্রী-সন্তান নিয়ে ইসলাম ধর্ম গ্রহণ

অনলাইন ডেক্সঃ লক্ষ্মীপুরের রামগঞ্জে স্ত্রী ও ৩ ছেলে-মেয়েকে নিয়ে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন পলাশ কুরি (৩২)। পলাশের বর্তমান নাম আবদুর রহমান। তিনি উপজেলার ইছাপুর ইউনিয়নের শ্রীরামপুর বাড়ির বাসিন্দা। স্বপরিবারে ইসলাম ধর্ম গ্রহণ করায় তাদের জন্য উপজেলার বিভিন্ন মসজিদে দোয়া করা হয়। আবদুর রহমান স্বপরিবারে ইসলাম ধর্ম গ্রহণ করায় উপজেলার পদ্মা ইলেক্ট্রনিক্সের মালিক আনোয়ার তাদের থাকার ব্যবস্থা করে দিয়েছেন। এছাড়া রামগঞ্জ ... Read More »

সাব-রেজিস্ট্রি অফিস দলিল লেখক সমিতির নির্বাচন সম্পন্ন

আল-আমিন :: সাতক্ষীরা সদর সাব-রেজিস্ট্রি অফিসের দলিল লেখক সমিতির দ্বি-বার্ষিক নির্বাচন সম্পন্ন হয়েছে। মঙ্গলবার ব্যাপক উৎসাহ উদ্দীপনা ও আনন্দঘনs পরিবেশে এ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে ৫৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন মো. রুহুল কুদ্দুস। প্রতিদ্বন্দ্বী প্রার্থী মো. মীর মনোয়ার আলী পেয়েছেন ৪৮ ভোট। সহ সভাপতি পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন জিএম আব্দুর রহিম। সাধারণ সম্পাদক পদে ৫৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন ... Read More »

সাতক্ষীরায় মাদক বিরোধী অভিযানে আটক ৬৮

আল-আমিন :: সাতক্ষীরা জেলা ব্যাপী পুলিশের মাদক বিরোধী বিশেষ অভিযানে দুইজন মাদক ব্যবসায়ীসহ ৬৮ জনকে গ্রেফতার করেছে। এ সময় ১ টিপাই পগান ও ৬০ রাউন্ড গুলি সহ ১০০ বোতল ফেনসিডিল উদ্ধার করা ইয়। মঙ্গলবার সন্ধ্যা থেকে আজ বুধবার সকাল পযর্ন্ত সাতক্ষীরা জেলার আটটি থানার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়েছে। সাতক্ষীরা জেলা পুলিশের বিশেষ শাখার পরিদর্শক আজম খান ... Read More »

৯টায় শুরু ১টায় ফাঁকা সাতক্ষীরা মিশন মাদ্রাসা

সাতক্ষীরা প্রতিনিধি :: সাতক্ষীরা সদর উপজেলায় অবস্থিত এই প্রতিষ্ঠান। সকাল ৯ টা থেকে ১টা পর্যন্ত। মাত্র চার ঘণ্টা ক্লাস হয়। তবে ক্লাস শেষে শুরু করে কোচিং বাণিজ্য। ছাত্র মাত্র একজন। তাকে ইংরেজি বিষয়ে পাঠ দিচ্ছেন শিক্ষক । এ দুইজন ছাড়া শ্রেণিকক্ষ পুরোটাই ফাঁকা! দৃশ্যটি অভাবনীয় হলেও সত্যি। মঙ্গলবার (১২ ফেব্রুয়ারি) দুপুর সাড়ে ১২ টার দিকে সাতক্ষীরা উপজেলার আহছানিয়া মিশন মাদ্রাসার ... Read More »

খুলনায় ট্রাক-প্রাইভেটকার সংঘর্ষে নিহত ৫

আল-আমিনঃ খুলনার রূপসা বাইপাস সড়কে (লবণচরা থানার কাছে) এক পাগলকে বাঁচাতে গিয়ে ট্রাকের সঙ্গে প্রাইভেটকারের মুখোমুখি সংঘর্ষ হয়েছে। এতে ঘটনাস্থলে প্রাইভেটকারের ৪ যাত্রী এবং ওই পাগল নিহত হয়েছেন। রোববার রাত পৌনে ১১টায় এ দুর্ঘটনা ঘটে। খবর পেয়ে দমকল বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে গিয়ে মরদেহ উদ্ধার করেছে। লবণচরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শফিকুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, মরদেহ উদ্ধার ... Read More »

তালায় ধানের ক্ষেতে বিষ প্রয়োগ

আল- আমিনঃ সাতক্ষীরার তালায় পূর্ব শত্রুতার জের ধরে এক ব্যক্তির এক বিঘা বোরো ধানের ক্ষেতে আগাছানাশক বিষ প্রয়োগ করেছে দুর্বত্তরা। ফলে ক্ষেতের ধান গাছ মরতে শুরু করেছে। শুক্রবার রাতে উপজেলার শিরাশুনী গ্রামের পশ্চিম মাঠে এ ঘটনা ঘটে। এ ঘটনায় জমির মালিক আলমগীর শেখ বিচারের দাবিতে প্রশাসনের বিভিন্ন দপ্তরে অভিযোগ দায়ের করেছেন। ভুক্তভোগী আলমগীর শেখ জানান, এক বিঘা জমি বর্গা নিয়ে ... Read More »

সাইপ্রাসে গাড়ির ধাক্কায় যশোর ও সাতক্ষীরার দুই যুবক নিহত হয়েছেন

আল-আমিনঃ শনিবার রাতে এ দুর্ঘটনা ঘটে বলে নিহতের স্বজনরা জানিয়েছেন। তবে সাইপ্রাসের কোন এলাকায় এ দুর্ঘটনা ঘটে তা জানা যায়নি। নিহতরা হলেন যশোরের ঝিকরগাছা উপজেলার বড় পোদাউলিয়া গ্রামের শাহজান মোড়লের ছেলে রিপন হোসেন (২৮) এবং সাতক্ষীরার কলারোয়া উপজেলার ফয়জুল্লাপুর গ্রামের মৃত আবুল হোসে ফয়জুল্লাপুর গ্রামের মৃত আবুল হোসেনের ছেলে সাইফুল ইসলাম মালি (২৮)। রিপন তুর্কি সাইপ্রাসের রাজধানী ল্যাপকোসার অ্যালাইকো এলাকায় ... Read More »

বেনাপোল সীমান্ত থেকে ১৭টি স্বর্ণের বারসহ এক যুবককে আটক করেছে বিজিবি

আল-আমিনঃ খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল ইমরান উল্লাহ সরকার বলেন, মঙ্গলবার দুপুরে পুটখালী মসজিদ পোস্টের সামনে থেকে শাহাবুদ্দীনকে (৩৬) আটক করা হয়। শাহাবুদ্দিন বেনাপোলের পুটখালী গ্রামের মোবারক সরদারের ছেলে। ইমরান উল্লাহ বলেন, ভারতে স্বর্ণের একটি চালান পাচার করা হবে এমন সংবাদে বিজিবি টহলদল অভিযান চালিয়ে শাহাবুদ্দিনকে একটি মোটরসাইকেলসহ আটক করে। “পরে তার মোটরসাইকেল তল্লাশি করে ইঞ্জিনের ভেতর বিশেষভাবে ... Read More »

ঝিনাইদহের মোবারকগঞ্জ সুগার মিলের কাছে পাওনা টাকা পরিশোধের দাবিতে জানিয়েছেন আখচাষিরা

আল আমিনঃ দাবি জানিয়ে সোমবার দুপুরে আখচাষিরা জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দিয়েছেন। মিল কর্তৃপক্ষ ও আখচাষিরা জানান, মোবারকগঞ্জ চিনি কলের কাছে বিক্রিত আখের মূল্য বাবদ চাষিরা ২০ কোটি টাকা পান। মিল কর্তৃপক্ষ টাকার অভাবে চাষিদের পাওনা টাকা পরিশোধ করতে পারছে না। এদিকে পাওনা টাকা না পেয়ে চাষিরা চরম আর্থিক সংকটে পড়েছেন। স্মারকলিপি প্রদানকালে মোবারকগঞ্জ চিনিকল আখচাষি কল্যাণ সমিতির ... Read More »

ধর্ষণে জন্ম নেওয়া শিশুর পিতৃপরিচয় নিশ্চিত করে মাগুরায় এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে জেলার একটি আদালত

আল আমিনঃ শিশুটি ২১ বছর পর্যন্ত সরকারি খরচে বড় হবে এবং দণ্ডিত ওই ব্যক্তির সন্তানের পরিচয় বহন করবে। মহম্মদপুর উপজেলার আট বছর আগের এই ধর্ষণ মামলায় বুধবার মাগুরার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক প্রণয় কুমার দাস এ রায় দেন। দণ্ডিত মাসুদ মোল্যা (৪০) মহম্মদপুরের হরিণাডাঙ্গা গ্রামের সিরাজ মোল্যার ছেলে। রায় ঘোষণার সময় মাসুদ আদালতে উপস্থিত ছিলেন। রায়ে ২০ ... Read More »